tata Scholarship 2023
tata Scholarship 2023

Tata Capital Pankh Scholarship Apply 2023 – ভারতবর্ষ একটি উন্নয়নশীল দেশ আর দেশের সব থেকে নাম করা স্কলারশিপ হল Tata Capital Pankh Scholarship Programme। এই স্কলারশিপ এ যেখানে  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণীর ছাত্র ছাত্রীদের এবং গ্যাজুয়েট, ডিপ্লোমা ও পলিটেকনিক কোর্সে ভর্তি হওয়া ছাত্র ছাত্রীদের টিউশন ফি হিসেবে বছরে এক কালীন ১০ থেকে ১২ হাজার টাকা পর্যন্ত আর্থিক সহায়তা প্রদান করা হয়ে থাকে। Tata Capital -তরফ থেকে।

 

এই স্কলারশীপে(Tata Capital Pankh Scholarship Apply) প্রত্যেক বছরই বহু ছাত্র-ছাত্রীরা আবেদন করে এবং এখান থেকে ভালো সুযোগ-সুবিধা পেয়ে থাকে। আজকে আমাদের এই প্রতিবেদনে এই স্কলারশিপ সম্বন্ধেই সমস্ত তথ্য আপনাদের সামনে তুলে ধরব। অবশ্যই এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পরযন্ত পড়বেন ও নিজের দায়িত্বে আবেদন করবেন।

কত নম্বরে কোন স্কলারশিপ পাওয়া যায়, জেনে নিন খুব সহজেই

 

Tata Capital Pankh Scholarship Apply 2023 – টাটা স্কলারশিপ

Tata Capital Pankh Scholarship আসলে কি?

টাটা ক্যাপিটাল লিমিটেড অর্থাৎ টাটা গ্রুপের একটি উদ্যোগ যার মাধ্যমে তারা ভারতবর্ষের পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের অর্থনৈতিক ভাবে সহযোগিতা করে তাদের পড়াশোনায় উদ্যোগী করে তোলে।

এই স্কলারশিপে আবেদন করলে কত টাকা পাওয়া যায়?

টাটা স্কলারশিপ নির্বাচিত ছাত্রছাত্রীরা (Tata Capital Pankh Scholarship Apply 2023) তাদের পড়াশোনার খরচ এর জন্য 80% তাদের টিউশন ফি বা কলেজের ফি টাকা পাবে। যাদের কলেজের ফি-এর চেয়ে বেশি তারা ১০০০০-১২০০০ টাকা পর্যন্ত অনুদান পাবে।

কারা এই স্কলারশিপে আবেদন করতে পারবে?

স্কুল পড়ুয়া অর্থাৎ মাধ্যমিক পাশ একাদশ এবং দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীরা ও তার সাথে সাধারণ আন্ডার গ্রাজুয়েট কোর্স (বিএ, বিএসসি, বিকম,) এবং ডিপ্লোমা।

আবেদন করতে কি কি ডকুমেন্টস লাগছে?

১) রিসেন্টলি পাসপোর্ট সাইজের ফটো।

২) গত শ্রেণীর বার্ষিক পরীক্ষার মার্কশীট।

৩) আধার কার্ড

৪) স্কুল কিংবা ডিগ্রি কোর্সে ভর্তির সময় প্রাপ্ত ফি-এর রশিদ।

৫) পরিবারের ইনকাম সার্টিফিকেট।

৬) আবেদনকারীর ব্যাঙ্কের ডিটেল (পাশ বই কিংবা বাতিল হওয়া চেক)

৭) বিকলাঙ্গ/কাস্ট সার্টিফিকেট (যদি থেকে থাকে)

আবেদন পদ্ধতি?

এই স্কলারশিপে ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হলে তাদের অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। প্রার্থীদের প্রথমে Buddy4Study.Com ওয়েবসাইটে গিয়ে নাম, মোবাইল নম্বর, পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। তারপর, লগইন করে Scholarship অপশনে ক্লিক করে, “Tata Capital Pankh Scholarship Programme” এখানে ক্লিক করতে হবে। অনলাইন ফর্মটি ফিলাপ এবং নীচের (Tata Capital Pankh Scholarship Apply 2023) লিস্টে দেওয়া ডকুমেন্টগুলি আপলোড করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। এই বিষয়ে আরো বিস্তারিত ভাবে তথ্য জানার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সমস্ত কিছু তথ্য যাচাই করে তবেই নিজের দায়িত্বে আবেদন করবেন।

আবেদন শেষ১৫.১১.২০২৩
অফিসিয়াল ওয়েবসাইট
আবেদন করার লিঙ্ক

 

One thought on “Tata Capital Pankh Scholarship Apply 2023 – টাটা স্কলারশিপ আবেদন করুন আর পেয়ে যান প্রতি মাসে ১০ থেকে ১২ হাজার টাকা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *